Forums.Likebd.Com

Full Version: পায়ের ক্লান্তি দূর করবেন কীভাবে?
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
সারা দিনের ব্যস্ততার কারণে শরীরের পাশাপাশি পায়েও ক্লান্তিভাব দেখা দেয়। পায়ের ক্লান্তি দূর করে সহজেই শরীরকে চাঙ্গা করতে পারেন। এ ক্ষেত্রে প্রতিদিন বাসায় ফিরে গরম পানির মধ্যে প্রাকৃতিক উপাদান মিশিয়ে পা ভিজিয়ে রাখুন। দেখবেন, এক নিমিষেই আপনার পায়ের ক্লান্তি দূর হয়ে যাবে।
বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে পায়ের ক্লান্তি দূর করতে কয়েকটি পরামর্শ দেওয়া হয়েছে। চলুন, এক নজরে দেখে নিন।
লেবুর রস
লেবুর রস শুধু পায়ের ক্লান্তিই দূর করে না এটি পায়ের ময়লা ও জীবাণু দূর করে। গরম পানির মধ্যে লেবুর রস দিয়ে ১৫ মিনিট পা ভিজিয়ে রাখুন। দেখবেন সারাদিনের ক্লান্তি দূর হয়ে যাবে।
টি ট্রি অয়েল
যাদের পায়ে দুর্গন্ধ আছে তারা পায়ে এই তেল ব্যবহার করতে পারেন। গরম পানির মধ্যে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল দিয়ে পা ভিজিয়ে রাখুন। এতে পায়ের দুর্গন্ধ ও ক্লান্তিভাব দুটোই দূর হবে।
গোলাপজল
পায়ের সারাদিনের ক্লান্তিভাব দূর করতে গোলাপজল বেশ কার্যকর। গোলাপজলের মধ্যে ১০ মিনিট পা ভিজিয়ে রাখুন। এটি পায়ে অ্যারোমার কাজও করে।
বেকিং সোডা
গরম পানির মধ্যে এক টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে ১৫ মিনিট পা ভিজিয়ে রাখুন। এটি পায়ের ক্লান্তিভাব দূর করার পাশাপাশি পা নরম ও মসৃণ করে।
লবণ
পায়ের রুক্ষতা ও ক্লান্তিভাবে দূর করতে লবণ বেশ কার্যকর। প্রথমে লবণের সঙ্গে সামান্য পানি মিশিয়ে পা ম্যাসাজ করুন। এবার লবণ মেশানো গরম পানিতে ১০ মিনিট পা ভিজিয়ে রাখুন। দেখবেন, আপনি সতেজ অনুভব করবেন।