Forums.Likebd.Com

Full Version: কানের ভেতর থেকে বের হয়ে আসলো ২৬ তেলাপোকা!
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
মানুষকে কত রকম শারীরিক বিপত্তিতেই যে পড়তে হয়! বছর দেড়েক আগে দক্ষিণ চিনের গুয়াংদং এলাকার ১৯ বছর বয়স্ক মিস্টার লি-এর শরীরে তেমনই এক বিচিত্র শারীরিক সমস্যার হদিশ পেয়েছিলেন এলাকার ডাক্তাররা। প্রবল কানের যন্ত্রণা নিয়ে স্থানীয় চাঙ্গান জিয়াওবিয়ান হাসপাতালের ডাক্তারদের দ্বারস্থ হয়েছিলেন লি।



ডাক্তাররা লি-এর কানের ভিতর উঁকি মেরে দেখতে পান ভিতরে কী যেন নড়াচড়া করছে। আরও ভাল ভাবে দেখার জন্য সূক্ষ্ণ ক্যামেরা ঢোকানো হয় লি-এর কানের ভিতরে। তাতে যে ছবি ধরা পড়ে, তা দেখে চোখ কপালে ওঠে ডাক্তারদের।



দেখা যায়, লি-এর কানের ভিতরে কিলবিল করছে অজস্র তেলাপোকা। তেলাপোকাগুলির মধ্যে একটি আকারে বড়, অন্যগুলি ছোট ছোট। ডাক্তারদের বুঝতে বাকি থাকে না যে, খুদে তেলাপোকাগুলি আসলে বড় তেলাপোকাটিরই সন্তান। সূক্ষ্ণ চিমটের সাহায্যে একটি একটি করে তেলাপোকাগুলিকে বার করা হয় লি-এর কানের ভিতর থেকে।



মোট ২৬টি তেলাপোকা বেরোয়। তাদের মধ্যে একটি মা তেলাপোকা, আর ২৫টি তারই ছানা। ডাক্তারদের অনুমান, লি যখন ঘুমোচ্ছিলেন তখনই মা তেলাপোকাটি কোনও ভাবে লি-এর কানে ঢুকে যায়। তার পর কানের ভিতরেই ডিম পাড়ে। সেই ডিম ফুটে যখন বাচ্চা বের হয়, তখনই কানে চুলকানি এবং যন্ত্রণার সমস্যায় ভুগতে থাকেন লি। -কালের কন্ঠ,