Forums.Likebd.Com

Full Version: পাকিস্তানের আকাশে ইউএফও না অন্য কিছু?
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
পাকিস্তানের আকাশে ইউএফও না অন্য কিছু?
পাকিস্তানের গিলগিট-বালতিস্তান এলাকায় গিলগিট ও ঘিজের জেলায় রাতের আকাশে অদ্ভুত আলো এবং বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়াল। সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে সোশ্যাল মিডিয়ায় বিমান ভেঙে পড়া বা বোমা হামলা হয়েছে কি না, সেই খবর নিতে শুরু করে দেন।



অনেকে আবার ইউএফও বা উল্কাপাতের সম্ভাবনা নিয়েও আলোচনা শুরু করে দেন। শেষপর্যন্ত অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, উল্কাপাতই হয়েছে।



স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বুধবার রাত ৯টা নাগাদ এই ঘটনা ঘটেছে। জাফর ইকবাল নামে এক ব্যক্তি বলেছেন, শিল্পী ঘিজেরের কোনো জায়গায় উল্কাপাত হয়েছে। তবে কোথায় হয়েছে, সেটা এখনো জানা যায়নি।



আরবাব মুসাবীর আলম খান নামে অপর এক স্থানীয় বাসিন্দা বলেছেন, তিনি সেই সময় মোটরবাইক চালাচ্ছিলেন। হঠাৎ আকাশে লাল ও হলুদ তারা দেখতে পান।



সেইসঙ্গে অন্য কোনো একটি বস্তু অত্যন্ত দ্রুতগতিতে ছুটে গিয়ে অদৃশ্য হয়ে যায়। মাটি থেকে খুব বেশি উঁচুতে ছিল না ওই অদৃশ্য বস্তু। তারার আলোয় সারা শহর আলোকিত হয়ে গিয়েছিল।



গিলগিট-বালতিস্তানের তথ্য দফতর সূত্রে জানা গেছে, হরিপুর ও ইসলামাবাদের আকাশেও উজ্জ্বল বস্তুর দেখা পাওয়া গেছে। এটি আসলে উল্কা। ঘিজের ও গিলগিট জেলার উপর দিয়ে একটি বড় আকারের উল্কা যায়।



সেটি ঘিজের জেলার কোনো প্রত্যন্ত অঞ্চলে পড়েছে বলে মনে করা হচ্ছে। তবে ঠিক কোথায় উল্কাপাত হয়েছে, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।



সূত্রঃ নয়া দিগন্ত অনলাইন