Forums.Likebd.Com

Full Version: প্রিমো এস ফাইভ আনলো ওয়ালটন
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
বাজারে স্প্লিট (বিভক্ত) স্ক্রিন সুবিধাযুক্ত নতুন স্মার্টফোন ‘প্রিমো এস ফাইভ’ এনেছে ওয়ালটন।

স্প্লিট স্ক্রিন ফিচারের মাধ্যমে আঙুলের ছোঁয়ায় নিচ থেকে ওপরের দিকে টেনে এর স্ক্রিন দুই অংশে ভাগ করা যাবে। ফলে স্ক্রিনের দুই অংশে একই সঙ্গে দুটি অ্যাপ চালানো যাবে। ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে এবং ২.৫ডি কার্ভড (বাঁকানো) স্ক্রিন ব্যবহার করা হয়েছে এতে, ব্যবহার করা হয়েছে চতুর্থ প্রজম্মের কর্নিং গরিলা গ্লাস ডিসপ্লে।

এতে আছে ৬৪ বিট ১.৫ গিগাহার্টজ গতির কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি ডিডিআর-৩ র‌্যাম, মালি টি-৭২০। এতে রয়েছে ৩২ জিবি অভ্যন্তরীণ মেমোরি, যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই স্মার্টফোনে রাখা হয়েছে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা, যার অ্যাপারচার সাইজ এফ২.২। পেছনের ক্যামেরায় ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০ পিক্সেল রেজুলিউশন) মোডে ভিডিও করা যাবে। সঙ্গে পাওয়া যাবে ফেইস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো ফোকাস, টাচ শট, শাটার স্পিড কন্ট্রোল, ম্যানুয়াল ফোকাসিং ইত্যাদি সুবিধা। ভিডিও কল ও সেলফির জন্য এস ফাইভে আছে এফ২.২ অ্যাপারচার সাইজের বিএসআই সেন্সরের ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। নরমাল মোড ছাড়াও ফেইস বিউটি, এইচডিআর, টাইম ল্যাপস, প্যানোরামা, স্মার্ট সিন, নাইট মোড এবং জিফের মতো মোডে ছবি তোলা যাবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৩১৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। অ্যান্ড্রয়েড মার্শমেলো ৬.০ অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনটির কানেকটিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা। একটি মাইক্রো সিম এবং টু-ইন-ওয়ান (ন্যানো সিম অথবা এসডি কার্ড) সুবিধার ফোনটি ৩জি ও ৪জি সমর্থন করে।

আইআর ব্লাস্টার থাকায় এস ফাইভ টেলিভিশন, এয়ারকন্ডিশনারসহ অন্যান্য হোম অ্যাপ্লায়ান্সের রিমোট কন্ট্রোলার হিসেবেও ব্যবহারের সুযোগ রয়েছে। ডাটা ক্লোনিং সুবিধা থাকায়, পুরোনো ফোন থেকে ছবি, অ্যাপ, কনটাক্ট এমনকি মেসেজসহ গুরুত্বপূর্ণ ফাইল ট্রান্সফার সহজ হবে।

এস ফাইভের অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে জিপিএস, নেভিগেশন সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, ডিটিএস সাউন্ড সিস্টেম, ডাবল ট্যাপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), ফাইভ ফিঙ্গার মাল্টি-টাচ ইত্যাদি।

এই স্মার্টফোনের দাম রাখা হয়েছে ১৪ হাজার ৯৯০ টাকা। এটি নীল ও সোনালি- এই দুই রঙে পাওয়া যাচ্ছে।