Forums.Likebd.Com

Full Version: ১০ হাজার ছাত্রীর জন্য সাইবার নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
দেশের ৮টি বিভাগের ৪০টি স্কুল ও কলেজে সাইবার নিরাপত্তা নিয়ে সচেতনতামূলক কর্মশালা আয়োজনের উদ্যোগ নিয়েছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ। কর্মশালা শুরু হবে আজ থেকে। কর্মশালাগুলো বাস্তবায়ন করবে আইসিটি বিভাগের কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটিজ (সিসিএ)। গতকাল মঙ্গলবার রাজধানীর আইসিটি টাওয়ারে অবস্থিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সিসিএর নিয়ন্ত্রক আবুল মানসুর মোহাম্মদ সারফ উদ্দিন। এ সময় তিনি বলেন, ‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস ফর উইমেন এমপাওয়ারমেন্ট শীর্ষক কর্মসূচির আওতায় প্রায় ১০ হাজার ছাত্রী হাতে-কলমে সাইবার নিরাপত্তাবিষয়ক প্রশিক্ষণ পাবেন।’
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৮ মে পর্যন্ত পর্যায়ক্রমে সারা দেশের ৪০টি নারী শিক্ষাপ্রতিষ্ঠানে এই কর্মশালা অনুষ্ঠিত হবে। আজ বুধবার সকাল নয়টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে কর্মশালার মধ্য দিয়ে দেড় মাসের এই কার্যক্রম শুরু হবে।
সিসিএর পক্ষ থেকে জানানো হয়, কর্মশালায় অংশগ্রহণকারীরা সাইবার অপরাধ ও এই সংশ্লিষ্ট আইনের ব্যাখ্যা, সামাজিক যোগাযোগমাধ্যমে নিরাপদে বিচরণের কৌশল, অপরাধ সংঘটিত হলে তা থেকে রেহাই পাওয়ার উপায়, সহায়তা পাওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরগুলোর যোগাযোগের ফোন নম্বর, অভিযোগ দাখিল করার সুনির্দিষ্ট পদ্ধতি এবং পরিত্রাণের উপায় সম্পর্কে ধারণা পাবেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিসিএর উপনিয়ন্ত্রক আবদুল্লাহ মাহমুদ ও ফোরডি কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল ইমরানসহ অনেকে।
রাহিতুল ইসলাম
বাকিরা ??? যাবে কোথায়?