Forums.Likebd.Com

Full Version: ভারত-শ্রীলঙ্কা সিরিজের জন্যই বিশ্রামে মোস্তাফিজ
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
স্পোর্টস ডেস্ক: দীর্ঘ ইনজুরি কাটিয়ে নিউজিল্যান্ড সফর দিয়ে দলে ফেরেন টাইগারদের পেস পরাশক্তি মোস্তাফিজুর রহমান। কিন্তু, ওই সফরে ওয়ানডে সিরিজের সবকয়টি ম্যাচ খেলেননি দ্য ফিজ। প্রথমটি খেলার পর দ্বিতীয়টিতে তাকে বিশ্রাম দেয় টিম ম্যানেজমেন্ট।

এরপর তিন ম্যাচ টি টোয়েন্টি সিরিজের একটিতেও সাইড লাইনে ছিলেন তিনি। তরুণ এই টাইগার পেসারকে রাখা হয়নি টেস্ট সিরিজের দলেও।

এদিকে আজ রোবিবার দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই স্কোয়াডেও রাখা হয়নি মোস্তাফিজকে।

ওয়েলিংটনে অনুষ্ঠিত প্রথম টেস্টে বাংলাদেশের পেসারদের বেশ সাবলীলভাবেই খেলেছে কিউই ব্যাটসম্যানরা। আর এর ফলেই প্রথম ইনিংসে টাইগারদের ৫৯৫ রানের জবাবে ৫৩৯ রান করতে সক্ষম হয় তারা।

আর এই টেস্টে মোস্তাফিজের অভাবটি বেশ ভালোই বোধ করেছে বাংলাদেশ। কিন্তু এরপরেও ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় টেস্টের দলে ফিজকে অন্তর্ভুক্ত না করায় স্বভাবতই প্রশ্ন উঠছে।

আর এই সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। আকরাম খান। তিনি জানিয়েছেন ইনজুরি থেকে মাত্রই ফিরেছেন মোস্তাফিজ। এই কারণে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না বোর্ড।

আকরাম খান বলেন, ‘মুস্তাফিজ ইনজুরি থেকে দলে ফেরত এসেছে। এখনও সে নিজেকে পুরোপুরি ফিট মনে করছে না। সে কারণে একটা ম্যাচ খেললেতো আরেক ম্যাচে সে খেলতে পারে না। তাকে নিয়ে আমরা কাজ করছি। ফিজিও তাকে তার আসল শক্তিতে ফিরে আসার ব্যাপারে সহায়তা দিচ্ছেন। আশা করছি সে তার মতো করে শিগগির ফিরে আসবে।’

সামনে রয়েছে ভারত এবং শ্রীলঙ্কা সফর। আর এই সফরগুলোর জন্যই মূলত মুস্তাফিজকে প্রস্তুত করা হচ্ছে বলে ইঙ্গিত দিয়েছেন সাবেক অধিনায়ক আকরাম খান।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের মনে হয়ে মুস্তাফিজের কৌশল সহ সবকিছু উপমহাদেশের কন্ডিশনে যতটা কার্যকর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের কন্ডিশনে হয়তো ততটা নয়। সে কারণে আমরা আমাদের আসন্ন ভারতের সঙ্গে টেস্ট, শ্রীলঙ্কা সফরের জন্যে তাকে বেশি করে কাজে লাগাতে চাই। তাকে সেভাবেই প্রস্তুত করা হচ্ছে।’