Forums.Likebd.Com

Full Version: ঘুমানোর আগে দুটি তেলের মালিশ
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
শীতের সময় প্রতিদিন রাতে ঘুমানোর আগে দুটি তেল দিয়ে ত্বক ম্যাসাজ করুন। এতে ত্বক হবে উজ্জ্বল ও সতেজ। এ ক্ষেত্রে অবশ্যই নারকেল তেল ও রোজহিপ তেল ব্যবহার করবেন। রোজহিপ অয়েলে প্রচুর পরিমাণে ওমেগা ৩, ৬ ও ৯ ফ্যাটি এসিড রয়েছে। এই তেল ত্বকের কোষ সতেজ করে এবং ত্বকে নতুন টিস্যু তৈরিতে সাহায্য করে। এতে শক্তিশালী ভিটামিন সি রয়েছে, যা ত্বক উজ্জ্বল করে, মেছতা ও রুক্ষতা দূর করে। অন্যদিকে নারকেল তেলে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান রয়েছে, যা ত্বকের ব্রণ দূর করে। এর অ্যান্টিঅক্সিডেন্টস ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।
এই দুটি তেল কীভাবে ত্বকে ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।
প্রথম ধাপ
প্রথমে একটি বাটিতে পাঁচ ফোঁটা নারকেল তেল ও তিন ফোঁটা রোজহিপ অয়েল একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এ ক্ষেত্রে কাঁটা চামচ ব্যবহার করতে পারেন।
দ্বিতীয় ধাপ
যদি আপনার ত্বক অতিরিক্ত শুষ্ক হয়, তাহলে আপনি এর সঙ্গে একটি ভিটামিন ‘ই’ ক্যাপসুল দিতে পারেন, যা আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে।
তৃতীয় ধাপ
ক্লিনজার দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এবার নরম তোয়ালে দিয়ে মুখ মুছে নিন। তোয়ালে দিয়ে বেশি ঘষাঘষি করবেন না। এতে ত্বকে বলিরেখা পড়ে যায়।
চতুর্থ ধাপ
এই মিশ্রণ মুখে লাগিয়ে পাঁচ থেকে ১০ মিনিট ম্যাসাজ করুন, যতক্ষণ না ত্বকের সঙ্গে তেল ভালোভাবে মিশে যায়।
পঞ্চম ধাপ
সারা রাত এভাবে রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে মুখ ভালো করে ধুয়ে নিন। দেখবেন, আপনার ত্বক একেবারে সতেজ ও উজ্জ্বল হয়ে যাবে। ভালো ফল পেতে প্রতিদিন ঘুমানোর আগে এই তেলের মিশ্রণ দিয়ে মুখে ম্যাসাজ করুন।