Forums.Likebd.Com

Full Version: যে তিন অভ্যাস সম্পর্ক ভালো রাখে
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
সম্পর্ক উন্নয়নের জন্য কত কিছুই না করা হয়। দামি উপহার থেকে শুরু করে আরো কত আয়োজন। অনেক সময় ছোট ছোট কিছু বিষয় সম্পর্ককে অনেক গভীর করে তোলে। টাইমস অব ইন্ডিয়া এমন কিছু অভ্যাসের কথা জানিয়েছে যা সম্পর্ককে করে তুলবে আরো মধুময়। এক নজরে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।
একে অপরের সঙ্গে কথা বলা
সঙ্গীর সঙ্গে মনের কথা যত খুলে বলবেন ততই সম্পর্ক ভালো হবে। কাজের ফাঁকে যখনই সময় পাবেন তখন সঙ্গীকে সময় দিন। আপনার অফিসের দিনটি কেমন কেটেছে, ভবিষ্যৎ পরিকল্পনা অথবা ভ্রমণ নিয়েও কথা বলতে পারেন। যদি দূরেও থাকেন তাহলে সুযোগ পেলে সঙ্গীর সঙ্গে ফোনে কথা বলুন কিংবা চ্যাটিং করুন।
একসঙ্গে খান
কর্মব্যস্ততাপূর্ণ জীবনে সঙ্গীর সঙ্গে খাওয়া অনেকের পক্ষেই কষ্টকর। যাদের অফিস কাছাকাছি তারা একসঙ্গে লাঞ্চ করার সুযোগ পেলে তা কাজে লাগান। যদি সম্ভব না হয় তাহলে অন্তত একটা সময় একসঙ্গে খান। তাহলে একে অপরের মাঝে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।
আনন্দে সময় কাটান
মজার কোনো সিনেমা দেখুন কিংবা ইন্টারনেট থেকে মজার কোনো ভিডিও দেখুন, মানে সঙ্গীর সঙ্গে মন খুলে হাসুন। সঙ্গীর সঙ্গে কাটানো মজার সময়টি সম্পর্কের মাঝে অন্যরকম ভাব তৈরি করে। সঙ্গীর সঙ্গে নিয়মিত মজার কিছু সময় কাটান, দেখবেন সম্পর্কে এক নতুন মাত্রা যোগ হবে।