Forums.Likebd.Com

Full Version: চুল পড়া রোধ করে প্রিমরোজ অয়েল
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
চুল পড়া নারী-পুরুষ সবার সাধারণ একটি সমস্যা। বিভিন্ন বাজারি প্রসাধনী ব্যবহারের পরও চুল পড়া কমানো সম্ভব হয় না। এ ক্ষেত্রে আপনি প্রিমরোজ অয়েল ব্যবহার করতে পারেন, যা চুল পড়া রোধ করে নতুন চুল গজাতে সাহায্য করে।
প্রিমরোজ সিড-এ রয়েছে প্রচুর পরিমাণে প্রয়োজনীয় ফ্যাটি এসিড এবং জিএলএ (এক ধরনের ওমেগা-৬ ফ্যাটি এসিড), যা মাথার তালুতে পুষ্টি জুগিয়ে পুনরায় চুল গজাতে সাহায্য করে। এ ছাড়া মাথার তালুর ত্বককে ছত্রাক, খুশকি ও অন্যান্য সমস্যা থেকে রক্ষা করে। নিয়মিত ব্যবহারে চুল প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও ঝলমলে হয়ে উঠবে। কীভাবে ব্যবহার করবেন এই প্রিমরোজ অয়েল, এর পরামর্শ দিয়েছে ‘স্টাইল ক্রেজ ডট কম’ ওয়েবসাইট।
কীভাবে ব্যবহার করবেন
১. সবচেয়ে সহজ পদ্ধতি হলো সরাসরি মাথার তালুতে তেল মালিশ করা। নিয়মিত ব্যবহারে চুল পড়া কমার পাশাপাশি খুশকি ও অন্যান্য সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।
২. সরাসরি ডায়েট হিসেবে প্রিমরোজ অয়েল গ্রহণ করতে পারেন ৬ থেকে ৮ গ্রাম। এটি আপনার শরীরের হরমোনাল ব্যালান্স ঠিক রাখতে সাহায্য করবে।
সতর্কতা
বাহ্যিক ব্যবহারের জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়ার প্রয়োজন নেই। নিয়মিত প্রিমরোজ অয়েল ডোজ নেওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন।