Forums.Likebd.Com

Full Version: পায়ের দুর্গন্ধ দূর করে আদা!
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
যাদের পায়ে প্রায়ই দুর্গন্ধ হয়, শীতকাল এলেই তাদের এই সমস্যা আরো বেড়ে যায়। কারণ এই সময় পায়ের গন্ধ আরো তীব্র হয়। এক্ষেত্রে আদাই হতে পারে একমাত্র সমাধান। কারণ আদায় রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিফাঙ্গাল উপাদান, যা পায়ের দুর্গন্ধ দূর করার পাশাপাশি জীবাণুও ধ্বংস করে।
পায়ের দুর্গন্ধ দূর করতে কীভাবে পায়ে আদা ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। এক নজরে চোখ বুলিয়ে নিন।
প্রথম ধাপ
প্রথমে একটি বড় টুকরো আদার খোসা ছাড়িয়ে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করুন। ব্লেন্ড করার সময় এর মধ্যে এক চা চামচ পানি মিশিয়ে নিন।
দ্বিতীয় ধাপ
এবার একটি প্যানে এক কাপ পানি দিয়ে গরম করুন। পানি ফুটতে শুরু করলে এর মধ্যে আদার মিশ্রণ দিয়ে নেড়ে নিন। ১০ থেকে ১৫ মিনিট জ্বাল দিন।
তৃতীয় ধাপ
চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে রুমের তাপমাত্রায় ঠান্ডা করুন। এই মিশ্রণ একটি এয়ার টাইট বোতলে ভরে শুকনো জায়গায় সংরক্ষণ করতে পারেন।
চতুর্থ ধাপ
এখন এই মিশ্রণ হাতে নিয়ে দুই পায়ে ভালো করে ম্যাসাজ করুন। এমনভাবে ম্যাসাজ করুন যেন পা গরম হয়ে যায়।
পঞ্চম ধাপ
এবার পায়ে পাতলা মোজা পরে সারারাত এভাবে রেখে দিন। তবে পায়ে বেশি পানি যেন না থাকে। ম্যাসাজ করার সময় অতিরিক্ত পানি ঝরিয়ে ফেলুন।
ষষ্ঠ ধাপ
সকালে হালকা গরম পানি দিয়ে পা ধুয়ে ফেলুন। দেখবেন, পায়ের দুর্গন্ধ একেবারে দূর হয়ে যাবে। এবার সামান্য নারকেল তেল দিয়ে পা ম্যাসাজ করে নিন, যাতে পা নরম ও মসৃণ থাকে।