Forums.Likebd.Com

Full Version: সাতদিনের সাত ফেস প্যাক!
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
সারা সপ্তাহ আপনি যদি মুখে শুধু টক দইয়ের প্যাক ব্যবহার করেন, তাহলে হয়তো ত্বকের আর্দ্রতা বজায় থাকবে। কিন্তু ব্রণ দূর হবে কীভাবে কিংবা মরা কোষের কারণে যে ত্বক রুক্ষ হয়ে যাচ্ছে তার সমাধান বা কী? তাই একই প্যাক প্রতিদিন ব্যবহার করার থেকে একেক দিন একেক ধরনের প্যাক ব্যবহার করুন। এতে ত্বকের নানা রকম সমস্যার সমাধান হবে।
সপ্তাহের সাতদিন সাত ধরনের প্যাক ব্যবহার করুন। এ ক্ষেত্রে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন।
মধু ও লেবুর ক্লিনজার
সপ্তাহ শুরু করুন মুধ ও লেবুর ক্লিনজার দিয়ে। আপনি চাইলে ফেসওয়াশের পরিবর্তের এই প্যাকটি ব্যবহার করতে পারেন। এটি রোদে পোড়া দাগ দূর করতেও বেশ কার্যকর।
স্ট্রবেরির পলিশ
দ্বিতীয় দিন ত্বক পলিশ করতে স্ট্রবেরি ব্যবহার করুন। এই ফলটি ত্বক মসৃণ করতে সাহায্য করে। স্ট্রবেরি ভালো করে ব্লেন্ড করে মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।
আর্দ্রতা ধরে রাখতে টক দই
ত্বক তেলতেলে না করে আর্দ্রতা ধরে রাখে টক দই। তৃতীয় দিন টক দই সরাসরি ত্বকে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই উপাদানটি সব ধরনের ত্বকেই ব্যবহার করা যায়।
বেসনের স্ক্রাব
দুধের সঙ্গে বেসন মিশিয়ে ত্বকে লাগিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। চতুর্থ দিনের এই প্যাক ত্বকের মরা কোষ দূর করে ত্বক মসৃণ ও দাগমুক্ত রাখতে সাহায্য করবে।
ব্রণ দূর করে মুলতানি মাটি
গোলাপজলের সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে মুখে লাগান। এই প্যাক ব্রণ শুকিয়ে ফেলতে সাহায্য করে। যাদের মুখে ব্রণ আছে তারা ৫ম দিনের এই প্যাক কোনোভাবেই এড়িয়ে যাবেন না।
ত্বক উজ্জ্বল করে হলুদ
ত্বকের কালচে দাগ দূর করতে ষষ্ঠ দিন হলুদ ব্যবহার করতে ভুলবেন না। দুধের সঙ্গে সামান্য হলুদ গুঁড়া মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।
ত্বক পরিষ্কার করে চালের পানি
সপ্তম দিন চাল ধোয়া পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এই পানি তারুণ্য ধরে রাখে এবং ময়লা-জীবাণু দূর করে ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে।