Forums.Likebd.Com

Full Version: নারিকেলের পানি টোনার হিসেবে কেন ভালো?
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
টোনার ব্যবহার করা হয় সাধারণত ত্বক পরিষ্কার ও সতেজ রাখার জন্য। এটি ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে ময়লা দূর করে এবং ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। এ ক্ষেত্রে বাজারের প্রসাধনী ব্যবহারের চেয়ে ঘরোয়া উপায়ে তৈরি করা টোনার ব্যবহার করতে পারেন।
নারিকেলের পানি খুবই উপকারী একটি টোনার, যা ত্বকের প্রাকৃতিক পিএইচ ব্যালান্স বজায় রাখতে সাহায্য করে এবং রক্ত চলাচল স্বাভাবিক রেখে বলিরেখা, ভাঁজ ও কালচে দাগ পড়া থেকে ত্বককে রক্ষা করে। রুক্ষ, তৈলাক্ত কিংবা সাধারণ সব ধরনের ত্বকের জন্য এই টোনার বেশ কার্যকর। কীভাবে তৈরি করবেন এই ঘরোয়া টোনার, সে সম্পর্কে পরামর্শ দেওয়া হয়েছে অনলাইন বিউটি সাইট ‘স্টাইল ক্রেজ ডট কম’-এ। চলুন জেনে নেওয়া যাক।
যা যা লাগবে
নারিকেল পানি ও বাতাবিলেবুর রস।
যেভাবে ব্যবহার করবেন
একটি ছোট পাত্রে নারিকেলের পানি ও লেবুর রস মিশিয়ে নিন। এই টোনার ব্যবহারের আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এরপর তুলার বলে এই মিশ্রণ লাগিয়ে মুখে ম্যাসাজ করুন। চোখের কিছু অংশ বাদ দিয়ে লাগাবেন। ত্বকের ভেতরে প্রবেশ করার জন্য কিছুক্ষণ রেখে দিন। শেষে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এই মিশ্রণ বায়ুরোধক বক্সে করে রেফ্রিজারেটারে রেখে সংরক্ষণ করতে পারেন। এভাবে নিয়মিত নারিকেলের পানি ব্যবহারে আপনি পেতে পারেন আরো উজ্জ্বল, সতেজ ও দাগহীন ত্বক।