Forums.Likebd.Com

Full Version: সম্পর্কে যে পাঁচটি বিষয় থাকতেই হয়
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
সম্পর্কে সুখী থাকতে চাইলে দুজনকেই ভালো-মন্দ সব বিষয়েই নজর দিতে হবে। যা সম্পর্ককে মজবুত করে এবং ভালোবাসাকে গাঢ় করে। আইডিভা ওয়েবসাইটে পাঁচটি বিষয়ে সচেতন থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। যে বিষয়গুলো সঙ্গীর কাছ থেকে আপনি আশা করতেই পারেন। আর, হ্যাঁ আপনার সঙ্গীও কিন্তু এই বিষয়ে আপনার ওপর আশা করে বসে আছেন।
১. কোনো সম্পর্কই বিশ্বাস ছাড়া টিকে থাকা অসম্ভব। এটা ঠিক যে সম্পর্কের মাঝে কিছুটা সন্দেহ থেকেই যায়, তবুও একে অপরের ওপর বিশ্বাস ও আস্থা রাখাটা খুবই জরুরি।
২. আপনি যাকে ভালোবাসেন তার প্রতি আপনার শ্রদ্ধাবোধ থাকতেই হবে। একজন আরেকজনের শক্তি, দুর্বলতা ও ক্ষমতা সম্পর্কে জানুন। যা আপনাদের শ্রদ্ধাবোধ অনেকাংশে বাড়িয়ে দেবে।
৩. একজন আরেকজনের কাছে সময় আশা করতেই পারেন। তাই সঙ্গীকে অবহেলা না করে তাকে অগ্রাধিকার দিন। তাকে সময় দেওয়ার চেষ্টা করুন। কারণ দুজনের চেষ্টাতেই সম্পর্ক মধুর হয়।
৪. যেকোনো সিদ্ধান্ত দুজন মিলেই নেওয়ার চেষ্টা করুন। একজনের মতের অমিলে কোনো সিদ্ধান্ত নিলে সেটা সম্পর্কের ওপর প্রভাব ফেলে। তাই প্রথমে বিষয়টি নিয়ে দুজনই ভাবুন এবং একে অন্যের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিন।
৫. সৎ থাকার চেষ্টা করুন। ভালোবাসার মাঝে সততার অভাব থাকলে সেই সম্পর্ক বেশিদিন টিকে না। তাই সম্পর্কের ইতি টানতে না চাইলে সততা বজায় রাখুন।