Forums.Likebd.Com

Full Version: ওজন কমাতে নারকেল খান
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
লাইফস্টাইল ডেস্ক: ওজন কমানোর জন্য আমরা কী না করি। নিয়ম মেনে ডায়েট, নিয়মিত শরীর চর্চা, নিয়ম মেনে ঘুম। অর্থাত্‌ লাইফস্টাইলটাকে একেবারে নিয়মের দড়ি দিয়ে বেঁধে দিই। তবে, নারকেলের একটা গুণ আমরা অনেকেই জানতাম না। নারকেল ওজন কমাতেই খুবই উপকারী একটি ফল। নারকেল কীভাবে আমাদের অতিরিক্ত ওজন কমাতে সাহায্য করে জেনে নিন-

১) একটি আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত খবর অনুযায়ী, নারকেল পুরুষদের অতিরিক্ত ফ্যাট এবং ক্যালোরি কম করতে সাহায্য করে। শরীরে ফ্যাট জমতে দেয় না। শরীরে অনেক বেশি এনার্জি এনে দেয়।

২) নারকেলে প্রচুর পরিমানে ম্যাক্রোনিউট্রিয়েন্ট রয়েছে। প্রত্যেক ১০০ গ্রাম নারকেলে মাত্র ১৫ গ্রাম কার্বোহাইড্রেট থাকে। তাই আপনি যদি কম কার্বোহাইড্রেটের কোনও খাবার খেতে চান, তাহলে অবশ্যই নারকেল খান।

৩) প্রত্যেক ১০০ গ্রাম নারকেলে আপনি ৩৫৪ গ্রাম ক্যালোরি ক্ষয় করতে পারবেন। তাই আপনাকে যদি সারা দিনে ১৫০০ ক্যালোরি ক্ষয় করতে হয়, তাহলে ১৫০ ক্যালোরির নারকেল খেতে হবে। আমরা সারাদিন যা খাবার খাই, তাতে বেশ অনেকটাই ক্যালোরি শরীরে যুক্ত হয়। কিন্তু অতিরিক্ত ক্যালোরি শরীরের পক্ষে একেবারেই ভালো নয়। তাই অতিরিক্ত ক্যালোরি ক্ষয় করতে নারকেল খান।