Forums.Likebd.Com

Full Version: “দ্য ওয়ার্ল্ড” নামের জাহাজটি!
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
এমন যদি হয় যে, দিনের পর দিন আপনি সমুদ্রের উপর বসবাস করছেন। আজ ভোরে এক দেশে, তো আগামীকাল আবার অন্য এক দেশে চলে গেলেন। একবার ভাবুন তো, ব্যাপারটা কেমন হবে?

গভীর জলে কাটানো সময়টাতে না থাকবে বিরক্তিকর ট্রাফিক জ্যাম, না থাকবে বাস-রিকশার জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা। তো আজকে এরকমই একটি জাহাজের খোঁজ দিচ্ছি, যার নাম “দ্য ওয়ার্ল্ড”।

“দ্য ওয়ার্ল্ড” একটি প্রাইভেট জাহাজ। ৪৫টি দেশের ভ্রমণ প্রেমিকেরা মাসের পর মাস এই জাহাজটিতে থাকতে পারেন। কখনও কখনও একের অধিক, এমনকি সাত দিনও একটি বন্দরে থাকে জাহাজটি। ফ্লোরিডার ‘রো ম্যানেজমেন্ট লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠান এই জাহাজ সার্ভিসের উদ্ভাবক। জাহাজটিতে ১০৭টি অ্যাপার্টমেন্ট, ১৯টি স্টুডিও অ্যাপার্টমেন্ট এবং ৪০টি স্টুডিও রয়েছে। জাহাজের ভিতরে থাকা এসকল রুমের মালিক সাধারাণত জাহাজের অধিবাসীরাই। জাহাজে একই সাথে প্রায় ১৫০ থেকে ২০০ মানুষ থাকার জায়গা রয়েছে। ‘বাহামা’-এর পতাকাবাহী এই জাহাজটির দৈর্ঘ্য ১৯৬ মিটার, প্রস্থ ২৯ মিটার। জাহাজের ভিতর থাকা ডেক সংখ্যা মোট ১২টি। এতে ২৮০ জন ক্রু সদস্য রয়েছেন।

মজার বিষয় হল; জাহাজের ভিতর রয়েছে মুদি দোকান, একটি বুটিক হাউজের শো-রুম। এছাড়া আরও আছে গলফ ও টেনিস কোর্ট, স্পা এবং সুইমিংপুলের ব্যবস্থা। বিনোদনের জন্য রয়েছে মুভি থিয়েটার, সঙ্গীত আয়োজন আর লাইব্রেরীতে ঘণ্টার পর ঘন্টা কাটানোর সুযোগ।
সরকারি-বেসরকারি, ব্যাংক, এনজিও, সেলস-মার্কেটিং, ডিফেন্স সহ ২৪ ক্যাটেগরির বিভিন্ন চাকুরির লেটেস্ট বিজ্ঞপ্তি সবার আগে পেতে ভিজিট করুন-
https://jobmatchingbd.com/