Forums.Likebd.Com

Full Version: শীতে অলিভ অয়েল শাওয়ার জেল!
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
ধরুন, বাইরের ধুলাবালি ও কাজের চাপ সেরে বাসায় এসে কুসুম গরম পানি ও শাওয়ার জেল দিয়ে গোসল করলেন। কেমন লাগবে? অবশ্যই শরীর ও মনে সতেজ একটা ভাব আসবে। আর শাওয়ার জেলটি যদি প্রাকৃতিক উপাদানে বাসায় তৈরি করা হয়, তাহলে সতেজতার সঙ্গে ত্বকের স্বাস্থ্য-পুষ্টিও নিশ্চিত করা যায়। আজকের আয়োজনে থাকছে অলিভ অয়েল ব্যবহার করে কীভাবে ত্বকের জন্য উপকারী শাওয়ার জেল তৈরি করতে পারেন, এই বিষয়ে পরামর্শ দিয়েছে অনলাইন বিউটি সাইট স্টাইল ক্রেজ ডট কম।
যা যা লাগবে
মধু, অলিভ অয়েল, তরল ক্যাস্টাইল সোপ ও এসেনশিয়াল অয়েল।
যেভাবে ব্যবহার করবেন
মধু ও অলিভ অয়েল ত্বককে ময়েশ্চারাইজ করতে বেশ কার্যকরী দুটি উপাদান। ক্যাস্টাইল সোপ ত্বককে পরিষ্কার রাখতে এবং সামান্য পরিমাণে এসেনশিয়াল অয়েল যেমন- রোজমেরি বা পেপারমিন্ট অয়েল ত্বককে কোমল রাখতে সাহায্য করবে। একটি কাচের পাত্রে সব উপাদান মিশিয়ে বড় চামচ দিয়ে ভালো করে নেড়ে ঢেকে রাখুন। গোসলের সময় একটি স্পঞ্জ ভিজিয়ে তাতে সামান্য এই মিশ্রণ লাগিয়ে শরীরে লাগান। এরপর গোসল করে ফেলুন।
যা যা লাগবে
অলিভ অয়েল, চিনি, এসেনশিয়াল অয়েল (ল্যাভেন্ডার বা রোজমেরি) ও লেবুর রস।
যেভাবে ব্যবহার করবেন
প্রথমে একটি পাত্রে অলিভ অয়েল নিয়ে তাতে কয়েক ফোঁটা এসেনশিয়াল যেকোনো অয়েল দিয়ে মিশিয়ে নিন। দুই চামচ চিনি ও সামান্য পরিমাণে লেবুর রস দিয়ে আরেকবার ভালো করে মেশান। গোসলের সময় এটি স্পঞ্জে এই মিশ্রণ নিয়ে পুরো শরীরে লাগান। চিনি ত্বকের ওপর থাকা মৃত কোষগুলোকে দূর করতে সাহায্য করবে, লেবুর রস ত্বকের অতিরিক্ত তেল দূর করবে এবং অলিভ অয়েল ত্বককে ময়েশ্চারাইজ করবে। এই শাওয়ার জেলটি প্রতিদিন গোসলে সামান্য পরিমাণে ব্যবহার করুন।