Forums.Likebd.Com

Full Version: তিনটি প্রাকৃতিক উপাদান শীতেও ত্বক কোমল রাখে
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
রূপ বিশেষজ্ঞরা এই শীতে ত্বকের শুষ্কতা দূর করতে প্রাকৃতিক উপাদানে তৈরি ময়েশ্চারাইজার ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন। কারণ, বাজারি প্রসাধনীর চেয়ে প্রাকৃতিক যেকোনো উপাদান ব্যবহার বেশি নিরাপদ ও উপকারী। আপনি অলিভ অয়েল, অ্যালোভেরা ও নারিকেল তেল ব্যবহার করে খুব সহজেই ঘরে বসে ময়েশ্চারাইজার তৈরি করে নিতে পারেন। কীভাবে তৈরি করবেন এই ময়েশ্চারাইজার, তার পরামর্শ দেওয়া হয়েছে অনলাইন বিউটি সাইট ‘স্টাইল ক্রেজ ডটকম’-এ। চলুন, জেনে নেওয়া যাক।

পদ্ধতি-১
যা লাগবে : অলিভ অয়েল
যেভাবে ব্যবহার করবেন
অলিভ অয়েল এমন একটি প্রাকৃতিক উপাদান, যা কেবল শীতে নয়, সারা বছরই ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ব্যবহার করতে পারেন। এটি ত্বকের রুক্ষতা ও শুষ্কতা দূর করতে খুবই কার্যকর। ত্বকে ব্যবহার করতে অবশ্যই এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল (যাতে অন্য কোনো সহায়ক উপাদান মেশানো নেই) বেছে নিন। গোসলের আগে নিয়মিত এই তেল পুরো শরীরে মালিশ করুন। প্রাকৃতিক কোমল ও মসৃণ ত্বক পেতে এ পদ্ধতি মেনে চলুন।

পদ্ধতি-২
যা যা লাগবে : অ্যালোভেরা ও নারিকেল তেল
যেভাবে ব্যবহার করবেন
ত্বকের যেকোনো দাগ ও ইনফেকশন দূর করতে অ্যালোভেরা অনেক উপকারী একটি উপাদান। আর নারিকেল তেলে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ই, যা ত্বকের শুষ্কতা দূর করে ত্বককে আরো স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে। প্রথমে অ্যালোভেরা পাতা নিয়ে পানি দিয়ে ধুয়ে নিন। পাতা খুলে ভেতরের ঘন পেস্ট বের করে একটি পাত্রে নিন। নারিকেল তেল দিয়ে মিশিয়ে তা ত্বকে ম্যাসাজ করুন। এই মিশ্রণ বায়ুরোধক বোতলে করে সংরক্ষণ করতে পারেন।