Forums.Likebd.Com

Full Version: তিন উপায়ে কালো ছোপ দাগ দূর
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
কালো ছোপ ছোপ দাগ ত্বকের লাবণ্য নষ্ট করে, সেইসঙ্গে মসৃণতাও। তাই শুধু মেকআপ দিয়ে এই দাগ ঢেকে না রেখে পুরোপুরি দূর করার চেষ্টা করুন। এ ক্ষেত্রে ঘরোয়া উপাদানই সবচেয়ে ভালো উপায়। কারণ, এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই এবং এই উপাদানগুলো দাগ দূর করার পাশাপাশি ত্বক উজ্জ্বলও করে।
বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে এই দাগ দূর করার তিনটি কার্যকর উপায়ের পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন :

পদ্ধতি-১
যা যা লাগবে : কমলার খোসা, গোলাপজল ও লেবুর রস। এই তিনটি উপাদানে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন সি ও সাইট্রিক এসিড রয়েছে, যা ত্বকের কালো ছোপ ছোপ দাগ সহজেই দূর করে।
যেভাবে ব্যবহার করবেন
আধা চা চামচ কমলার খোসা গুঁড়ার মধ্যে কয়েক ফোঁটা লেবুর রস ও এক চা চামচ গোলাপজল মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক দাগের ওপর লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত দুবার এই প্যাক ব্যবহার করুন।

পদ্ধতি-২
যা যা লাগবে : আলুর রস। এতে প্রচুর পরিমাণে প্রাকৃতিক ব্লিচের উপাদান রয়েছে।
যেভাবে ব্যবহার করবেন
প্রথমে আলুর খোসা ছাড়িয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার ১০ মিনিটের জন্য ফ্রিজে রেখে ঠান্ডা করুন। একটি তুলার বলে এই মিশ্রণ লাগিয়ে ১০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

পদ্ধতি-৩
যা যা লাগবে : আমন্ড ও দুধ। এ দুটি উপাদানে প্রচুর পরিমাণে ল্যাকটিক এসিড, ভিটামিন ই ও অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে, যা ত্বকের মরা কোষ দূর করতে সাহায্য করে এবং দাগ দূর করে।
যেভাবে ব্যবহার করবেন
প্রথমে পাঁচ থেকে সাতটি আমন্ড বাদাম আধা কাপ পানির মধ্যে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে ভালো করে ব্লেন্ড করুন। এই মিশ্রণ পাতলা করে মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। এর পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।