Forums.Likebd.Com

Full Version: মন ভালো করবে যে পাঁচ বিষয়
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
আমরা যতটা জটিল মনে করি, জীবনের সব কিছু আসলে এতটা জটিল নয়। বিভিন্ন প্রতিকূলতার মাঝেও সুখ খুঁজে নেওয়ার নাম জীবন। টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত এই পাঁচটি বিষয় জানলে বুঝতে পারবেন খুশি হতে অনেক সময় ছোট জিনিসও বেশ কার্যকর। চলুন দেখে নিই কী সেগুলো।
১. সারপ্রাইজ গিফট
অনেক সময় আচমকা ছোট ছোট কিছু উপহার আমাদের পরম তৃপ্তির কারণ হয়। পছন্দের মানুষের সঙ্গে সিনেমা দেখা, ছোট কোনো উপহার খুশি করার জন্য যথেষ্ট।
২. পুরোনো কোনো বন্ধুর খুদেবার্তা
এটা সবচেয়ে সুখকর মুহূর্ত। দিনভর নানা কাজের পর ক্লান্ত শরীরে বাসায় ফিরেছেন। আর সেই সময় স্কুল কিংবা কলেজের কোনো বন্ধুর খুদেবার্তা আপনার ফোনে এলো। তখন আপনি সত্যিই তৃপ্তির হাসি হাসবেন।
৩. তৃপ্তিদায়ক খাবার
ছুটির দিন কিংবা অবসর সময় আমরা চাই কোনো কাজে লিপ্ত না হতে। পছন্দের কোনো খাবার হাতে নিয়ে সিনেমা দেখা, বই পড়া কিংবা গান শোনা এ যেন অন্য রকম প্রশান্তি।
৪. হঠাৎ ছাড় পেলে
ফোনে কিংবা ই-মেইলে আপনার দৈনন্দিন কাজ করছেন। এমন সময় একটি বার্তা এলো ফ্ল্যাট বিক্রি হবে ৭০% ছাড়ে। হঠাৎ এমন বার্তায় যে কারো মন ভালো হওয়ারই কথা।
৫. পুরোনো পোশাক ফিট হওয়া
আজকাল ওজন বেড়ে যাওয়া অনেকেরই সমস্যা। অনেকেই এর জন্য ব্যায়াম থেকে শুরু করে বিভিন্ন ডায়েট পর্যন্ত করেন। হঠাৎ যদি খেয়াল করেন পুরোনো একটা পছন্দের পোশাক আপনার ফিট হচ্ছে তখন আর আপনাকে কে পায় বলুন?