Forums.Likebd.Com

Full Version: তিন উপায়ে কনুইয়ের কালো দাগ দূর!
You're currently viewing a stripped down version of our content. View the full version with proper formatting.
গরম হোক কিংবা শীত, হাতের কনুইয়ের কালো দাগের সমস্যায় অনেকেই ভুগে থাকেন। আর বেশির ভাগ সময় শরীরের এই অংশ খসখসে ও শুষ্কও থাকে। কনুইয়ের কালচে দাগ দূর করতে এবং নরম ও মসৃণ করতে কিছু প্রাকৃতিক উপাদান ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। দেখে নিন তিনটি উপায়—
পদ্ধতি : ১
লেবু কনুইয়ের দাগ দূর করেতে বেশ কার্যকর। প্রাকৃতিক এই উপাদানে প্রচুর পরিমাণে সাইট্রিক এসিড, ভিটামিন সি ও প্রাকৃতিক ব্লিচের উপাদান রয়েছে। এগুলো দ্রুত কনুইয়ের কালো দাগ দূর করে এবং কনুই নরম করে। প্রথমে একটি লেবু কেটে দুই টুকরো করে নিন। এবার কনুইতে লেবু ঘুরিয়ে ঘুরিয়ে পাঁচ মিনিট ঘষুন। এর পর ধুয়ে ফেলুন। টানা এক সপ্তাহ প্রতিদিন লেবু দিয়ে কনুই ঘষুন। দেখবেন, খুব সহজেই কালো দাগ দূর হয়ে যাবে।
পদ্ধতি : ২
কনুইয়ের কালচে দাগ দূর করে কনুই নরম ও মসৃণ করতে অ্যালোভেরার রস ব্যবহার করতে পারেন। প্রথমে অ্যালোভেরার রস বের করে হাতের কনুইতে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এবার গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
পদ্ধতি : ৩
আলুর রস ত্বক উজ্জ্বল করতে কার্যকর। প্রথমে আলু ব্লেন্ডারে ব্লেন্ড করে রস বের করে নিন। এবার হাতের কনুইয়ে লাগিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করুন। এর পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।